Develop Yoga Meditation on Yoga Day and make yourself a person with positive mentality and human qualities.

ইয়গা দিবসে ইয়গা মেডিটেশন অনুশীলন করে নিজেকে পজিটিভ মানসিকতা ও মানবিক গুণাবলী সম্পন্ন ব্যক্তি হিসাবে গড়ে তুলুন ।

শরীর সুস্থ রাখতে যোগ ব্যায়াম করা যে কতখানি ভাল তা আমরা সবাই কম. বেশি জানি ।  কেউ কেউ নিয়মিত না হলেও সুযোগ পেলেই টুক টাক যোগ ব্যায়াম করে ও থাকেন ।আমারা সবাই জানি যে ২১শে জুন বিশ্ব ইয়গা দিবস। আসুন সবাই মিলে ঘরে ঘরে ইয়গা অনুশীলন করে গোটা সমাজকে ইয়গা করাই আর রোগ মুক্ত বাংলাদেশ গড়ি। আমাদের তরুণ সমাজকে ইয়গা অনুশীলনে অনুপ্রেরণা জোগাতে হবে । ইয়গা মেডিটেশন স্মপকিত যে জ্ঞান তা শুধু শহুরে সমাজে সীমাব্ধ থাকলে হবে না এর প্রচার ও প্রসার  গ্রামে গিয়ে ও করতে হবে ।

 

 

ইয়গা মেডিটেশন একদিনের ব্যাপার না শরীর বুঝে নিয়মিত কয়েকটি আসন ও ব্যায়াম নিয়মিত করতে হবে । যা শরীরের জন্য খুব লাভদায়ক । এ সব করলে আপনার শরীর ও মন দুটোয় ভাল থাকবে ।

 

ভারতীয় উপমহাদেশে এসবের চলন রয়েছে কিন্তু আমাদের দেশে এর চলন নেই বল্লেই চলে ।  তাছাড়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর মোদি নিজে যোগব্যায়াম অনুশীলন করে যেমন শরীরকে সুস্থ রাখেন তেমনি চিন্তাও করেন বিস্তর ।তাঁরই ফলশ্রুতিতে যোগব্যায়াম আজ বিশ্বে বিশেষ আসন লাভ করেছে। আপানি যদি বাংলাদেশের প্রত্তন্ত গ্রামে গিয়ে জিজ্ঞেস করে বলেন যদি, ইয়াগা মেডিটেশন কি? তাহলে অনেকেই বলবে  জানি না । এটি একধরনের বিজ্ঞান জার মাঝে ভাল থাকার বীজ বপন করে আছে ।

জাতিসংঘ ঘোষিত ২১ জুন আন্তর্জাতিক যোগব্যায়াম দিবসের দিনে মোদিজী এদিন সকালে নয়াদিল্লির ইন্ডিয়া গেটের সামনের রাস্তায় প্রকাশ্যে বসবেন যোগব্যায়াম অনুশীলনে। এদিন তিনি ৩৫ মিনিটের আসরে ১৫টি আসনে অংশ নেবেন। প্রতিবারের মত এ বারেও আমাদের দেশে ইয়গা দিবস খুব ঘটা করে উজাপিত হবে ।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা এই আয়োজনে উদ্বোধনী বক্তৃতা করেন। বাংলাদেশের যোগ ব্যায়াম জনপ্রিয় করে তোলার উদ্যোগের প্রশংসা করেন। প্রধানমন্ত্রী নেরেন্দ্র মোদী চাইছেন যে, ইয়গাকে আন্তর্জাতিক পর্যায়ে সবাই এটাকে চিনুক । আর সবাই এর অনুশীলন করুক । এখন এটি শুধু ভারতেই ন্য়  আন্তর্জাতিক মহলেও এর কদর রয়েছে ।

তাই আসুন সবাই মিলে ইয়গা করি আর সুস্থ সুন্দর বাংলাদেশ গড়ি । ইয়গা দিবসে প্রতিপাদ্য স্লোগান হউক আসুন সবাই মিলে ইয়গা বা যোগ ব্যায়াম  করি আর দূষিত মনকে পবিত্র করি । ইয়গা সঞ্জিতার  এটাই উদ্দেশ্য যে, ইয়গা মেডিটেশন মধ্যে দিয়ে নিজের দেহ ও মনকে সুস্থ ও শান্তিময় করে গড়ে তুলুন ।

আমাদের সকলের মাঝে দিনে দিনে মানবিকতার যে গুণাবলি রয়েছে সেগুলি প্রতিনিয়ত কমতে বসেছে, আর আসুরিক প্রবৃত্তি গুলিকে আমরা বাহবা দিয়ে একে বাড়িয়ে নিয়ে চলেছি ।আর এর  ফলেই সমাজে দুর্নীতি , খুন, আত্মহত্যা ইত্যাদি নানা ধরনের অপরাধের প্রবনতা  সমাজে বেড়ে চলেছে ।  আসুন বিশ্ব ইয়গা দিবসে নিজেরা নিজেদের কাছে প্রতিজ্ঞা বদ্ধ হই , নিজে ইয়গা করি ও অন্যকে করতে সাহায্য করি । জন্ম যখন হয়েছে তখন মৃত্যু আবশ্যক । তাই মৃত্যুর আগে নিজেকে জানুন, নিজেকে চিনুন। মনে রাখবেন আমাদের সাথে সংসারে বসবাস করতে গেলে নানা রকমের বিপদের মুখমুখি প্রতিনিয়ত হতে হয় । সামাধানের জন্য অন্য কথাও যাবার প্রয়োজন নেই , সমাধান আছে  আমদের নিজেদের মাঝে ।নিজেকে জানার সাথে সাথে পরম আত্মাকে জানতে হবে ।  প্রতিদিন ইয়গা করার ফলে আপনে সরাসরি আধ্মাতিক চেতনার সাথে যুক্ত হবেন ।আর  তাতে পরম আত্মাকে নিজের মাঝে উপলব্ধি করতে পারবেন ।

আমাদের সমাজে আত্মহত্যা করার প্রবণতাটা অনেক বেশি , বিশেষ করে শিক্ষিত বেকারেরা চাকুরি না পেয়ে গায়ে আগুন ধরিয়ে আত্মহ্যা করে থাকে , যেটা সমাজের জন্য অকল্যণের বলে আবমরা জানি । ইয়গা করে নিজের ম্নকে বসে আনুন আর নিজের বিবেককে জাগ্রত করুন ।ভাল মন্দ বুঝতে শিখুন , আর বলুন আত্মহত্যা করা মহাপাপ ।

আমাদের href=”http://http;//yogasanjita.a>

com”>ইয়গাসাঞ্জিতা ডট কমের একটাই লক্ষ্য জনসাধরনের কাজে আসতে পারা , আপনাদের যদি কোন উপকারে আসতে পারাটা আমাদের ভাগ্যের ব্যাপার  বলে মনে করি ।আসুন আজ থাকেই ঘরে ঘরে ইয়গা  অনুশীলন করা শুরু করে দিন । আর জীবনটা একটাই একে যেন তেন ভাবে যাপন করে হেলায় নষ্ট করে দিয়েন না । মানব জীবনের উদ্দেশ্যটাকে বুঝুন । আর জন হিতের জন্য কাজ করে সুখে জীবন যাপন করুন ইয়গা করে ।<

/blockquote>

The following two tabs change content below.
আসুন সবাই মিলে ইয়গা-মেডিটেশন করি,মন থেকে অশুভ সব মুছে ফেলে এ সুন্দর পৃথিবীটাকে ভালবাসাই আরও সুন্দর করে তুলি
About ইয়গা সঞ্জিতা(Yoga Sanjita)

আসুন সবাই মিলে ইয়গা-মেডিটেশন করি,মন থেকে অশুভ সব মুছে ফেলে এ সুন্দর পৃথিবীটাকে ভালবাসাই আরও সুন্দর করে তুলি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

* Copy This Password *

* Type Or Paste Password Here *

122 Spam Comments Blocked so far by Spam Free Wordpress